পশ্চিমবঙ্গে 39000 গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ !GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022!

পশ্চিমবঙ্গে 39000 গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ !GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022!


এবার পশ্চিমবঙ্গ রাজ্যের বিশেষ সুখবর। রাজ্য পোস্ট অফিসে এবার প্রচুর শূন্য পদের বিজ্ঞপ্তি বেরিয়েছে যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাশে এবং কোনরকম লিখিত পরীক্ষা ছাড়া শুধুমাত্র মাধ্যমিকের নাম্বারের ভিত্তিতে নতুন করে নিয়োগ এর নোটিশ প্রকাশ পেয়েছে । এই নিয়োগ প্রক্রিয়ায় ছেলে ও মেয়ে উভয়েই আবেদনযোগ্য এই প্রথমবার এত বড় নিয়োগ প্রক্রিয়া বার করেছে পশ্চিমবঙ্গ এ INDIAN পোস্ট অফিসে। আবেদন চলবে 5 জুন 2022 অব্দি। আপনি যদি এই চাকরি প্রক্রিয়ায় আগ্রহী হয়ে তাহলে অবশ্যই নিচে দেওয়া বিস্তারিত আলোচনা অবশ্যই দেখে নেবেন এবং অফিশিয়াল নোটিফিকেশন নিচে দেওয়া হল।


পশ্চিমবঙ্গে 39000 গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ !GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022!


পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হলো - পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবক (GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022)


আবেদন পদ্ধতি:  যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা পশ্চিমবঙ্গ পোস্ট অফিসের বা ভারতীয় পোস্ট অফিসের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। এছাড়াও চাকরিপ্রার্থীরা নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। সরাসরি আবেদনের লিংক টি হল - https://indiapostgdsonline.gov.in (GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022) এখানে সরাসরি অনলাইনে আবেদনের সময় চাকরিপ্রার্থীদের নিজের পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার আপলোড করতে হবে। এছাড়াও চাকরিপ্রার্থীদের মাধ্যমিক পাশের যাবতীয় তথ্য অনলাইনে আবেদনের সময় সাবমিট করতে হবে।


আবেদনের তারিখ: এখানে (GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022সরাসরি অনলাইনে আবেদন চলবে 02/05/2022 তারিখ থেকে 05/06/2022 তারিখ পর্যন্ত।

চাকরিপ্রার্থীদের যে সমস্ত তথ্য প্রয়োজন:

  • Name 
  • Father’s Name / Mother’s Name 
  • Mobile Number 
  • Email ID 
  • Date of Birth
  • Gender
  • Community 
  • PwD – Type of Disability – (HH/OH/VH)- Percentage of disability 
  • State in which Xth class passed
  • Language studied in Xth class
  • Year of Passing Xth class
  • Scanned Passport Photograph 
  • Scanned Signature


মোট শূন্যপদ: (GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022সব মিলিয়ে এখানে মোট 38,926 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। যার মধ্যে শুধুমাত্র পশ্চিমবঙ্গের নিয়োগ করা হবে 1963 টি পদে।


বেতন: এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীকে প্রতিমাসে 10,000/- টাকা থেকে 12,000/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।


বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। SC/ST শ্রেণি চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী 5 বছর বয়সের ছাড় পাবেন। OBC 3 বছর বয়সের ছাড় পাবেন।


আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি (GEN, & OBC ) চাকরি প্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে শুধু মাত্র RS- 100 টাকা দিতে হবে। SC/ST/PWD চাকরিপ্রার্থীদের এখানে আবেদন করতে কোন রকম টাকা দিতে হবে না অর্থাৎ সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে পারবেন।


নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না। সরাসরি চাকরিপ্রার্থীদের মাধ্যমিক নাম্বারের ভিত্তিতে ম্যারিডের Merit List  উপর ভিত্তি করে লিস্ট তৈরি করা হবে এবং সেই লিস্টে যাদের নাম থাকবে তাদের এখানে নিয়োগ করা হবে।


যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের গ্রামীণ ডাক সেবক পদে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে ভালো করে দেখবেন। এছাড়া নিচের লিংক দেওয়া আছে যেখানে ক্লিক করে আপনারা সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন।


পশ্চিমবঙ্গে 39000 গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ !GRAMIN DAKSEVAKS RECRUITMENT-2022!

OFFICIAL NOTIFICATION -CLCIK HERE

OFFICIAL WEBSITE -CLICK HERE

APPLY ONLINE-CLCIK HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.