জেলা স্তরের তিন ধরনের পদে কর্মী নিয়োগ।West Bengal Group-C Recruitment-2023

জেলা স্তরের তিন ধরনের পদে কর্মী নিয়োগ।West Bengal Group-C Recruitment-2023


রাজ্য জেলাস্তরের তরফ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই আবেদন করতে পারবেন এবং উচ্চশিক্ষিত প্রার্থী এখানে আবেদন করতে পারবেন যেহেতু এখানে আরও পদ রয়েছে। আমাদের সম্পর্কে বিস্তারিত জানতে মুছে দেওয়া তথ্য শেষ অব্দি পড়ুন এবং আরো বিসদ অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুন ‌।

West Bengal Group-C & D Recruitment-2023




পদের নাম/POST NAME-এখানে যে পদের জন্য নিয়োগ করা হবে সেটি হচ্ছে কাউন্সিলর, বেঞ্চ ক্লার্ক ও লোয়ার ডিভিশন ক্লার্ক।



শিক্ষাগত যোগ্যতা-কাউন্সিলর EDUCATIONAL QUALIFICATION-এই পদের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজি বিষয়ে স্নাতক ডিগ্রী পাস হতে হবে পাশাপাশি প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতা এবং কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে এক্ষেত্রে নিযুক্ত প্রার্থীকে প্রতি মাসে ১৩ হাজার ৫০০ টাকা করে সম্মানিক দেওয়া হবে।




শিক্ষাগত যোগ্যতা বেঞ্চ ক্লার্ক EDUCATIONAL QUALIFICATION-এই পদের জন্য আবেদনকারী কে স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাস বা সমতুল্য হতে হবে পাশাপাশি প্রাসঙ্গিক বিষয়ের অভিজ্ঞতা ও কম্পিউটার বিষয়ে অভিজ্ঞতা এবং টাইপিং এর দক্ষতা থাকতে হবে এক্ষেত্রে এই পদে নিযুক্ত পাড় থেকে ১৩ হাজার ৫০০ টাকা করে সম্মানিক দেওয়া হবে।




শিক্ষাগত যোগ্যতা লোয়ার ডিভিশন ক্লার্ক EDUCATIONAL QUALIFICATION-এই পদের ক্ষেত্রে আবেদনকারী কে যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস বা সমতুল্য হতে হবে পাশাপাশি প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতা এবং কম্পিউটার বিষয়ে অভিজ্ঞতার টাইপিং এর দক্ষতা থাকতে হবে নিযুক্ত প্রার্থীকে এখানে ১৩ হাজার ৫০০ টাকা করে সাম্মানিক দেওয়া হবে।


Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here




আবেদন পদ্ধতি APPLICATION PROCESS-রাজ্যের এই চাকরিতে আবেদন জানাতে চাইলে আপনাকে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে এক্ষেত্রে কোনো রকম অনলাইন এর সুবিধা নেই।

সর্বপ্রথম অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে নিতে হবে এবং ওই নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি a4 সাইজ পেজে প্রিন্ট আউট করে নিতে হবে।

এরপর আবেদন পত্র সম্পূর্ণ তথ্য দিয়ে ভালোভাবে পূরণ করতে হবে আবেদনপত্র পূরণ হওয়ার পর নির্দিষ্ট জায়গায় পাসপোর্ট সাইজের ফটো এবং নির্দিষ্ট জায়গায় সিগনেচার করতে হবে।




বয়সের মাপকাঠি AGE LIMIT-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের ন্যূনতম বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।




নিয়োগ পদ্ধতি SELECTION PROCESS-নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে চাকরিপ্রার্থীদের ৮০ নম্বরের লিখিত পরীক্ষা হবে এবং এই পরীক্ষায় যে সকল চাকরিপ্রার্থী সফল হবে তাদের ডাকা হবে ইন্টারভিউ এর জন্য তারপরে প্রার্থীর জমা করা নথি পুত্র ভালোভাবে ফুটিয়ে প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতার ভিত্তিতে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত করা হবে।



আবেদনের সময়সীমা APPLICATION END DATE-যে সমস্ত চাকরিপ্রার্থী এই পদের জন্য আবেদন জানাতে চাচ্ছেন তাদের আগামী ২/৩/২৩ তারিখের মধ্যে আবেদন জানাতে হবে।


জেলা স্তরের তিন ধরনের পদে কর্মী নিয়োগ।West Bengal Group-C & D Recruitment-2023


OFFICIAL NOTIFICATION -HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.