৩০০৪১ শূন্য পদে গ্রামীণ ডাক সেবক নিয়োগ। পশ্চিমবঙ্গে কত জানেন-রইল বিস্তারিত-30041 GDS Recruitment-2023

30041 GDS Recruitment-2023-Post name-Educational qualification-Total vacancies-Age-Limit-Application process-Last Date-Notification.


রাজ্য তথা সারা ভারতব্যাপী ভারতীয় ডাক বিভাগ থেকে এক বিপুল পরিমাণে নিয়োগ বিজ্ঞপ্তি বেরিয়েছে যেখানে ভারতীয় ডাক সেবায় গ্রামীণ ডাক সেবক পদে পশ্চিমবঙ্গ সহ সারা ভারতব্যাপী কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী শুধুমাত্র মাধ্যমিক পাস এবং এখানে ছেলে ও মেয়ে উভয়ে আবেদন জানাতে পারবে তাহলে চলুন দেখে আসি নিয়োগ বিজ্ঞপ্তির খুঁটিনাটি বিষয়গুলো।

30041 GDS Recruitment-2023-Post name-Educational qualification-Total vacancies-Age-Limit-Application process-Last Date-Notification.



পদের নাম/Post name-ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে গ্রামীণ ডাক সেবক (GDS) পদে কর্মী নিয়োগ করা হবে।



শিক্ষাগত যোগ্যতা /Educational qualification -যে সমস্ত চাকরিপ্রার্থী শুধু মাত্র মাধ্যমিক পাস বা তার সমতুল্য তাহলেই আবেদনযোগ্য এবং চাকরিপ্রার্থী যে রাজ্যের বাসিন্দা হবে তাহলে সে রাজ্যের স্থানীয় ভাষা অবশ্যই জানতে হবে পশ্চিমবঙ্গের জন্য বাংলা ভাষা হিসেবে বিবেচিত হবে।



মোট শূন্য পদ /Total vacancies- এখানে ৩০০৪১ টি রয়েছে সারা ভারতব্যাপী শূন্যপদ রয়েছে এবং পশ্চিমবঙ্গ রাজ্যের জন্য ২১২৭ রয়েছে


বয়স সীমা /Age-Limit-যে সমস্ত চাকরিপ্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে চাচ্ছেন বা ইচ্ছুক তাদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে এছাড়া সরকারের নিয়ম অনুযায়ী রিজার্ভ ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের বয়সের বিশেষ ছাড় আছে।



মাসিক বেতন-এই নিয়োগ প্রক্রিয়ায় দুটি বিভাগে কর্মী নিয়োগ হবে যেমন ব্রাঞ্চ পোস্টমাস্টার (BPM) পদের ক্ষেত্রে মাসিক বেতন ১২ হাজার টাকা থেকে ২৯ হাজার ৩৮০ টাকা এবং এসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার (ABPM) পদের ক্ষেত্রে মাসিক বেতন ১০ হাজার থেকে ২৮ হাজার ৪৭০ টাকা



আবেদন পদ্ধতি/Application process-যে সমস্ত চাকরিপ্রার্থী এর সুবর্ণ সুযোগ নিয়োগ প্রক্রিয়া আবেদন করতে চাচ্ছেন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার দিয়ে নাম রেজিস্ট্রেশন করতে হবে এরপর আপনাকে একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রদান করা হবে।


ইউজের আইডি ও পাসওয়ার্ড এর মাধ্যমে লগইন হওয়ার পর আবেদন পত্র হিসেবে একটি নতুন পেজ খুলবে, সেই পেজে নিজের যাবতীয় তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে।
আবেদনপত্র পূরণ হওয়ার পর কিছু দরকারি ডকুমেন্টস আপলোড করতে বলা হবে অবশ্যই যেন ওই ডকুমেন্টস আপলোড দেওয়া হয়।


ডকুমেন্টস আপলোড দেওয়া পর্ব শেষ হয়ে গেলে আবেদন ফি হিসেবে জেনারেল ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের জন্য ১০০ টাকা জমা করতে হবে এবং রিজার্ভ ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদনফি জমা করতে হবে না।


মনে রাখবেন আবেদন ফি ছাড়া আপনার আবেদনপত্র সম্পূর্ণ হবে না উপরের সমস্ত বিষয়গুলি দেখে এবং আবেদনপত্র ভালোভাবে চেক করে সাবমিট বাটন ক্লিক করলে আপনার আবেদন সম্পন্ন হবে।




আবেদনের সময়সীমা/Last Date-আগ্রহী প্রার্থী এখানে ২৩ আগস্ট ২০২৩ অব্দি আবেদন জানাতে পারবেন।


Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here


বিস্তারিতভাবে আরো জানতে নিচে দেওয়া অফিশিয়াল বিজ্ঞপ্তি লিংক আকারে দেওয়া আছে অবশ্যই আবেদনের পূর্বে একবার ভালোভাবে পড়বেন এবং এরকম প্রতিনিয়ত চাকরির খবর পেতে অবশ্যই আমাদের পোর্টাল www.upcomingrecruitment.com ভিজিট করুন।



OFFICIAL NOTIFICATON-CLCIK HERE

VACANCY DETAILS -CLCIK HERE

APPLY ONE LINE-CLCIK HERE



Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.