West Bengal Railway Recruitment-2022!Raiway recruitment-2022 Apply Online !3000 post Notification.

West Bengal Railway Recruitment-2022!Raiway recruitment-2022 Apply Online !3000 post Notification.


পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য আরেকটি নতুন চাকরির খবর। আপনি যদি ন্যুনতম অষ্টম কিংবা মাধ্যমিক পাশ করে কোনো সরকারি চাকরি করতে চান কিংবা ভারতীয় রেলের নিয়োগ (Indian Railway Recruitment 2022) এ অংশগ্রহণ করতে ইচ্ছুক,  তাহলে এই নোটিফিকেশন বিস্তারিত জানুন । ভারতীয় রেলের পক্ষ পশ্চিমবঙ্গ রাজ্যে বিরাট সংখ্যক শূন্যপদে নিয়োগ করা হতে চলেছে রেলকর্মী। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন, পুরুষ কিংবা মহিলা নির্বিশেষে যেকেউ এখানে অনায়াসে রেলের চাকরির জন্য আবেদন করতে পারবেন এখানে মোট 3000 শূন্যপদের গ্রুপ ডি পোস্টে নিয়োগ করা হবে মনে রাখবেন আবেদনের শেষ তারিখ 10.05.2022 ।

West Bengal Railway Recruitment-2022!Raiway recruitment-2022 Apply Online !3000 post Notification.


Details of this post Below.   West Bengal Railway Recruitment-2022!Raiway recruitment-2022 Apply Online !3000 post Notification.

Name of the Recruitment Board 

EASTERN RAILWAY (Kolkata )

Post Name

Group-C & D


Numbers Of vacancy

3000 Post as per the notification 

Qualifications

Madhyamika & Higher Secondary Passed

Starting Date of Application 

As per the notification of Recruitment Board  the starting date of this Application - 11.04.2022

Ending Date of Application

As per the notification the Ending date of this Application - 10.05.2022




পদের নাম:রেলের এই নিয়োগে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। বেশ কিছু গ্রুপ সি পদও রয়েছে ।


শূন্যপদ:মোটামুটি প্রায় 3000 এর মতো শূন্যপদে বিভিন্ন প্রকার গ্রুপ ডি পদে রেল কর্মী নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা: আপনি যদি এই রেলের নিয়োগে আগ্রহী থাকেন তাহলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। বেশ কিছু পদের ক্ষেত্রে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাশ করে থাকলেই চলবে। আপনি উচ্চ শিক্ষিত তথা উচ্চ মাধ্যমিক পাশ কিংবা স্নাতক পাশ করে থাকলেও এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন ।


আবেদন প্রক্রিয়া:এই আবেদন প্রক্রিয়া টি অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা হবে। সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদনের (Apply Online) লিংকে ক্লিক করবেন, এর লিংক নিচে দিয়ে দেওয়া হবে। সেখানে আপনার নাম নিজের নাম, মোবাইল নম্বর ও বৈধ একটি ইমেল আইডি দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। নিজের পদের নাম সিলেক্ট করতে বলবে আগে যার জন্য আবেদন করতে চান। সিলেক্ট করে কিছু নির্দেশাবলী অনুসরণ করে অনলাইন ফর্মটি ভালো করে পূরণ করবেন নিজের সকল প্রকার তথ্য দিয়ে। এরপর কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে বললে সেগুলো আপলোড করে দিন। সবার শেষে আবেদন ফি জমা করে সাবমিট করতে হবে তবে মনে রাখবেন  10,05,2022 এরপর কোনো রকম আবেদন জমা হবে না ।


আবেদন ফি:এই নিয়োগ নিয়োগে আবেদন করতে আপনাকে 100 টাকা দিতে হবে আবেদন ফি বাবদ। SC/ST/PWD/Women প্রার্থীদের কোনো রকম ফি দিতে হবে না।


আবেদনের সময়সীমা:এই আবেদনের সর্বশেষ সময়সীমা 10/05/2022 ।


নিয়োগ প্রক্রিয়া:কোনো প্রকার লিখিত পরীক্ষা এর কথা উল্লেখ নেই অফিসিয়াল নোটিফিকেশন এ। অর্থাৎ আবেদনকারীদের আবেদনপত্র জমা হওয়ার পর তাদের নম্বরের ভিত্তিতে শর্ট লিস্টিং করে তাদের একটি ইন্টারভিউ কিংবা ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য ডেকে সঙ্গে সঙ্গে সরাসরি নিয়োগ দেওয়া হবে। মূলত মাধ্যমিক ও অন্যান্য কোনো কর্ম যোগ্যতা যাচাই করেই মেরিট লিস্ট তৈরি করা হবে। মেরিট লিস্ট তৈরি করবে সিলেকশন কমিটি।


নোটিফিকেশনের আরো বিস্তারিত জানতে আমাদের দাওয়াত নিচের লিংকটিতে ক্লিক করুন এবং অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে বিস্তারিত জানুন 


Details of this post Below.   West Bengal Railway Recruitment-2022!Raiway recruitment-2022 Apply Online !3000 post Notification.


APPLY ONLINE -CLICK HERE

OFFICIAL NOTIFICATION -CLICK HERE


JOIN OUR WHATSAPP GROUP- CLICK HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.