Rajasthan New Primary & Upper Primary Recruitment-2022 ! 6000 Vacancy !

Rajasthan New Primary & Upper Primary Recruitment-2022 ! 6000 Vacancy !

এবার Rajasthan রাজ্যের স্কুল চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর রাজ্যে এবার ছেলে ও মেয়ে উভয়ের জন্য একটি নিয়োগ প্রক্রিয়া জারি হয়েছে যেখানে বলা হয়েছে 6000 শুন্য পদে নিয়োগ হবে শিক্ষক। এখানে রাজ্যের সমস্ত রকম শিক্ষা প্রার্থী আবেদন করতে পারবেন। শিক্ষক নিয়োগের সমস্ত বিধি-বিধান ও আবেদনের নিয়ম সমূহ বিস্তারিত আলোচনা করা হলো আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আবেদন করার আগে নিয়মগুলি অবশ্যই জেনে নেবেন।

Rajasthan New Primary & Upper Primary Recruitment-2022 ! 6000 Vacancy !


পদের নাম/post name: যেসব পদে শিক্ষক নিয়োগ করা হবে তা হল প্রাথমিক উচ্চ প্রাথমিক এবং মাধ্যমিক স্তরে এখানে বিভিন্ন বিষয়ে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ হবে। যেসব বিষয় এখানে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলি হল-



Rajasthan New Primary & Upper Primary Recruitment-2022 ! 6000 Vacancy !

 

  • বাংলা /BENGALI
  • ইংরেজি/ ENGLISH
  • ইতিহাস/ HISTOTY
  • ভূগোল/GEOGRAPHY
  • অংক/MATH
  • জীবনবিজ্ঞান/LIFE SICENCE
  • ভৌতবিজ্ঞান/PHS. SICENCE
  • কমার্স/COM.
  • মিউজিক/MUSIC
  • ড্রইং/DRAWING
  • সংস্কৃতি/SO.
  • কেমিস্ট্রি/CAM,


মোট শূন্যপদ /total vacancy: সব মিলিয়ে এখানে মোট 6000 বেশি শূন্য পদ রয়েছে। এখানে সকল চাকরি প্রার্থী আবেদন করার সুযোগ পাবেন।


শিক্ষাগত যোগ্যতা /educational qualification: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই প্রাইমারি শিক্ষকের জন্য উচ্চ মাধ্যমিক পাস এবং আপার প্রাইমারি ও হাইস্কুলের শিক্ষকের জন্য গ্রাজুয়েশন পাস হতে হবে। এর সঙ্গে চাকরিপ্রার্থীকে অবশ্যই শিক্ষক প্রশিক্ষণ ট্রেনিং d.el.ed বা b.ed প্রশিক্ষণ থাকতে হবে।


বয়স /age of the applicant: এখানে চাকরি করতে হলে চাকরি ভর্তির বয়স হতে হবে অবশ্যই 21 থেকে 40 বছরের মধ্যে। এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বিভিন্ন ধরনের বয়সের ছাড় পাবেন।


আবেদন পদ্ধতি /appplication process: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে সরাসরি অনলাইনের মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে। এখানে চাকরি করতে আগ্রহী হলে অবশ্যই আপনাকে প্রথমে অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে নিতে হবে। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনের লিংক ও অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক পেয়ে যাবেন। এরপর আপনি সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনের লিংক এ ক্লিক করবেন। প্রথমে মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে রেজিস্টার করে নিবেন এবং পরবর্তীকালে আপনার রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ফরম ফিলাপ করবেন এবং সবশেষে পেমেন্ট করবেন। পেমেন্ট সম্পন্ন হলে আপনার আবেদন প্রক্রিয়া হয়ে যাবে। এরপর আপনার আবেদনপত্রটি প্রিন্ট আউট করে রেখে দিবেন। এছাড়াও নীচের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া থাকবে।


আবেদন মূল্য/ application fee: আবেদন মূল্য হিসেবে এখানে চাকরি করতে 500 টাকা দিতে হবে।


আবেদনের শেষ তারিখ /last date of the application: ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 04/06/2022 তারিখ পর্যন্ত।


নিয়োগ পদ্ধতি / selection process: এখানে যেভাবে শিক্ষক নিয়োগ করা হয় সেভাবে শিক্ষক নিয়োগ করা হবে। প্রথমে আপনাকে লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরবর্তীকালে লিখিত পরীক্ষায় পাস করলে আপনাকে ইন্টারভিউর জন্য ডাকা হবে ইন্টারভিউ শেষে আপনার নিয়োগ হবে।


নিচের অফিশিয়াল নোটিফিকেশন এর লিংক দেওয়া থাকলো বিশদ জানতে লিংক এর উপরে ক্লিক করে অফিশিয়াল নোটিফিকেশনটি ভালোভাবে বিস্তারিত পড়ে দেখুন এবং নিয়মিত চাকরির খবর পেতে আমাদের পেজটি ফলো করুন 


Rajasthan New Primary & Upper Primary Recruitment-2022 ! 6000 Vacancy !


OFFICIAL NOTIFICATION -CLCIK HERE
OFFICIAL  WEBSITE -CLICK HERE


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.