শুরু হতে চলেছে 11 হাজারের বেশি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া !!WB Health Jobs-2022

শুরু হতে চলেছে  11 হাজারের বেশি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া !!


পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর নবান্ন  থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে যেখানে বলা হয়েছে প্রায় গ্রুপ সি পদে ও অন্যান্য পদে সব মিলিয়ে সাড়ে 11 হাজার পদে নিয়োগ হবে। ঘোষণাটি সরাসরি পশ্চিমবঙ্গের উচ্চতর বিভাগ নবান্ন থেকে প্রকাশ করা হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থী উচ্চমাধ্যমিক পাশ করেছেন এবং পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা তারা আবেদন করতে পারবেন। আবেদনের সমস্ত রকম আলোচনা ও আবেদনের নিয়ম বিস্তারিত আলোচনা করা হলো।

শুরু হতে চলেছে  11 হাজারের বেশি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া !!WB HEALTH JOBS


নিয়োগকারী সংস্থা: এখানে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর তরফ থেকে।


নিয়োগ এর উদ্দেশ্য  : মূলত গ্রামাঞ্চলের স্বাস্থ্যব্যবস্থা আরও উন্নত করতে এবং শহরের স্বাস্থ্য ব্যবস্থার সাথে সামঞ্জস্য করার জন্য নবান্ন থেকে ঘোষণা দেওয়া হয়েছে।ইতিমধ্যে পঞ্চদশ অর্থ কমিশনের স্বাস্থ্য ক্ষেত্রে বরাদ্দ অনুযায়ী এই নিয়োগের পরিকল্পনা শুরু করেছে রাজ্য সরকার। এখানে কিছু পদ স্থায়ী নিয়োগ করা হবে এবং বেশ কিছু পদ চুক্তিভিত্তিক ও অস্থায়ী পদে কর্মী নিয়োগ করা হবে।


পদের নাম ও সংখ্যা: এখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে প্রায় সাড়ে 11 হাজার কর্মী নিয়োগ করা হবে। এখানে কর্মী নিয়োগ করা হবে ল্যাব টেকনিশিয়ান, সাফাই ওয়ালা, করণিক, ব্লক ডাটা ম্যানেজার, কাউন্সিলর সহ নার্স, ডাক্তার ও আরো অন্যান্য গ্রুপ সি গ্রুপ ডি পদে। এখানে মোট 11,521 শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এখানে গ্রাম অঞ্চলে তথা ব্লক স্বাস্থ্য কেন্দ্রের 1710 জন, শহরাঞ্চলে 7435 জন এবং শহরতলী পলিক্লিনিকে 2376 জন কর্মী নিয়োগ করা হবে। কোন স্বাস্থ্য কেন্দ্র কত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে তা অফিশিয়াল নোটিফিকেশন বিস্তারিতভাবে বলে দেওয়া হবে 


শিক্ষাগত যোগ্যতা: পদ অনুযায়ী এখানে প্রত্যেকটি পদের জন্য আলাদা আলাদা ধরনের শিক্ষাগত যোগ্যতা রয়েছে। গ্রুপ ডি পদের ক্ষেত্রে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাস অথবা মাধ্যমিক পাস। গ্রুপ সি পদের ক্ষেত্রে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ। এছাড়াও গ্রাজুয়েশন পাস ও আরো অন্যান্য যোগ্যতা বিভিন্ন পদে এখানে কর্মী নিয়োগ করা হবে।


নিয়োগ পদ্ধতি: এখানে চাকরি প্রার্থীদের সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে। বেশ কিছু শূন্য পদ রয়েছে যেখানে চাকরি প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরবর্তীকালে ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে চাকরিপ্রার্থী নিয়োগ করা হবে।


আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য অফিসের নোটিফিকেশন আসলেই জানতে পারবেন


 আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

  • মাধ্যমিকের এডমিট কার্ড
  • সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস
  • আধার কার্ড অথবা ভোটার কার্ড
  • পাসপোর্ট সাইজের ফটোকপি
  • চাকরিপ্রার্থীর নিজের সিগনেচার
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে
  • অন্যান্য


এই নিয়োগ প্রক্রিয়া টির ক্ষেত্রে শুধুমাত্র নবান্ন থেকে একটি নিয়োগ প্রক্রিয়া প্রকাশ করেছে তবে এখনো পর্যন্ত অফিশিয়াল ওয়েবসাইটে কোনরকম নোটিফিকেশন এখনো জারি হয়নি। তবে জানা গেছে খুব শীঘ্রই ঘটবে এই নোটিশ। এবং রাজ্যের বিভিন্ন জেলায় স্বাস্থ্য বিভাগে চলছে অডেল নিয়োগ প্রক্রিয়া নিচে দেওয়া লিঙ্ক থেকে আপনার জেলার স্বাস্থ্য বিভাগের চাকরির আবেদন করতে ভুলবেন না।


OFFICIAL NOTIFICATION -CLICK EHRE

OFFICIAL WEBSITE -CLICK HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.