কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই এবার রাজ্যে নিয়োগ ! West Bengal Group-C Recruitment -2022

কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই এবার রাজ্যে নিয়োগ ! West Bengal Group-C Recruitment -2022.


কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই এবার রাজ্যের প্রতিটি জেলায় ব্লক এ ব্লক কে ডি এম অফিসের আন্ডারে নতুন করে নিয়োগ করছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। রাজ্যের সমস্ত রকম নিশ্চয়ই বাসিন্দা পুরুষ ও মহিলা উভয় এ চাকরির ক্ষেত্রে আবেদনযোগ্য। নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন ইন্টারভিউ এর উপরে সম্পূর্ণ হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এই নিয়োগ প্রক্রিয়া আগ্রহী তাদের জন্য সমস্ত বিবরণ নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।





পদের নাম/Post Name:West Bengal Group-C Recruitment -2022 রাজ্যের এই বিরাট সরকারি চাকরি (WB Govt Job 2022) এর মাধ্যমে রাজ্যের জেলায় জেলায় জেলা অফিসে এবং ব্লক অফিসে মূলত গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। এর মধ্যে প্রধানত গ্রুপ সি হিসাবরক্ষক তথা অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদে নেওয়া হচ্ছে কর্মী।




শিক্ষাগত যোগ্যতা/Education Qualification:West Bengal Group-C Recruitment -2022 এই নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি আরো বেশ কিছু যোগ্যতা ধারণ করে থাকতে হবে। অফিসিয়াল নোটিফিকেশন এ দেখে নিতে পারবেন।






নিয়োগকারী সংস্থা ও নিয়োগ স্থান/Selection Board:West Bengal Group-C Recruitment -2022পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের প্রতিটি জেলার জেলা ও ব্লক অফিসে এই নিয়োগ সম্পন্ন হবে। আপনি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকলেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।




আবেদনের সময়সীমা/Application Timeline :West Bengal Group-C Recruitment -2022 আপনি যদি জেলা তথা বিডিও অফিসের এই দুর্দান্ত গ্রুপ সি চাকরির জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে এই চাকরির জন্য আগামী 04/07/2022 তারিখের মধ্যে আবেদন জমা দিতে হবে 




আবেদন/Application process  :West Bengal Group-C Recruitment -2022
রাজ্যের এই সুবিশাল সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এ আবেদন করতে পারবেন খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে,
Process-1সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের BIO DATA তথা আবেদন পত্র (Application Form) টি ডাউনলোড করে নিতে হবে। এটি ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া আছে।Process-2. তারপর নিজের যাবতীয় সকল প্রকার গুরুত্বপূর্ণ তথ্য ভালো করে এই ফর্মটি পূরণ করবেন।Process-3. এখানে দেবেন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার এবং ঠিকানা ইত্যাদি নানান তথ্য।Process-4. সঙ্গে অবশ্যই নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর ও ইমেল আইডি দিতে হবে। নিয়োগের সব আপডেট আপনাকে এর মাধ্যমেই পাঠানো হবে।Process-5. এরপর নিজের যাবতীয় কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করে দেবেন।Process-6. সবার শেষে এগুলি একটি চিঠি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দেবেন।Process-7. সেক্ষেত্রে আপনি এই আবেদনপত্র বাই পোস্ট অর্থাৎ স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে পাঠাতে পারবেন।




প্রয়োজনীয় ডকুমেন্ট/Required Dpcuments:West Bengal Group-C Recruitment -2022রাজ্যের এই জেলা তথা ব্লক নিয়োগের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই নিজের সঙ্গে রাখবেন,

  • মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
  • মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
  • উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
  • অন্যান্য শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
  • নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
  • নিজের একটি সিগনেচার
  • কোনো রকম ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে



কর্মী নিয়োগ প্রক্রিয়া/Selection Process:West Bengal Group-C Recruitment -2022 পশ্চিমবঙ্গের এই গ্রুপ সি নিয়োগ (WB Group-C Recruitment 2022) এ কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। অর্থাৎ প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে।
Step-1. সেক্ষেত্রে প্রার্থীদের আবেদন জমা পড়ার পর সেগুলি শর্ট লিস্টিং এর মাধ্যমে ভালো বেছে নেওয়া হবে।Step-2. তারপর সিলেক্টেড প্রার্থীদের ডাকা হবে পরবর্তী ধাপ তথা ইন্টারভিউ (Walk-In-Interview) এর জন্য।Step-3. এখানে প্রার্থীদের নানান প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি টেস্ট করে তাদের সার্বিকভাবে যাচাই করে নম্বর প্রদান করা হবে।Step-4. তারপর প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস এবং ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর ভিত্তি করে নম্বর প্রদান করা হবে তাদের।Step-5. এরপর প্রার্থীদের প্রাপ্ত সকল নম্বর গুলি যোগ করে সেই নম্বরের ভিত্তিতে তৈরি করা হবে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা।Step-6.সবার শেষে এই মেধা তালিকা অনুযায়ী প্রার্থীদের ডেকে নেওয়া হবে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য।Step-7. ডকুমেন্ট ভেরিফিকেশন শেষে জারি করা হবে একটি নিয়োগের প্যানেল। এবং এটি থেকেই প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।



প্রার্থীর বয়সসীমা/Age Limit:West Bengal Group-C Recruitment -2022
রাজ্যের যেকোনো বয়সের চাকরি প্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন যোগ্য। অর্থাৎ বয়সের ক্ষেত্রে কোনো রকম বাঁধা নেই এখানে। শুধু বয়স হতে হবে 64 বছরের নিচে।



মাসিক বেতন/Monthly Slary:West Bengal Group-C Recruitment -2022
প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করার সঙ্গে সঙ্গে মাসে সর্বনিম্ন 11,000/- টাকা বেতন দেওয়া হবে। এই বেতন আরো বাড়বে দিনের পর দিন। সঙ্গে তাদের নানান রকমের সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে।


ইন্টারভিউয়ের দিনক্ষণ ও সময় /Interview Date:West Bengal Group-C Recruitment -2022
রাজ্যের এই বিরাট সরকারি নিয়োগের জন্য আগামী 06/07/2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। এই ইন্টারভিউ সকল সাড়ে 11 টা থেকে শুরু হয়ে যাবে। এর আগেই আপনাকে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে।



রাজ্যের এই নিয়োগ প্রক্রিয়া প্রায় প্রত্যেকটি জেলাতে এখন শুরু হয়ে গেছে, বর্তমানে যে জেলার নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবে তার অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হলো বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন ।



কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই এবার রাজ্যে নিয়োগ ! West Bengal Group-C Recruitment -2022



OFFICIAL NOTIFICATION- CLCIK HERE
OFFICIAL WEBSITE- CLICK HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.