অবশেষে ভারতবর্ষে প্রকাশিত অগ্নিবীর প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া __Agniveer Recruitment-2022_Apply Online.

অবশেষে  ভারতবর্ষে প্রকাশিত অগ্নিবীর প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া __Agniveer  Recruitment-2022_Apply Online.


অবশেষে সমস্ত জল্পনা দূর করে ভারতবর্ষে প্রকাশিত অগ্নিবীর প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া। গত কয়েকদিন আগে কেন্দ্র সরকারের দ্বারা প্রকাশিত হয়েছিল প্রতিবছর 70 হাজার প্রার্থী নিয়োগ করবে কেন্দ্র সরকার অবশেষে প্রকাশ পেল সেই বিজ্ঞপ্তি। এখানে যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ হয়ে থাকেন তাহলে আবেদন করতে পারবেন। তবে অবশ্যই আপনাকে ভারতবর্ষের নাগরিক হতে হবে। এখানে পুরুষ ও মহিলা উভয় আবেদন করতে পারবেন। প্রকল্পের নানান রকম বিষয়বস্তু যেমন নিয়োগ প্রক্রিয়া শিক্ষাগত যোগ্যতা আবেদন প্রক্রিয়া সমস্ত বিবরণ নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।


অবশেষে  ভারতবর্ষে প্রকাশিত অগ্নিবীর প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া __Agniveer  Recruitment-2022_Apply Online.



অবশেষে  ভারতবর্ষে প্রকাশিত অগ্নিবীর প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া __Agniveer  Recruitment-2022_Apply Online.



POST_Agniveer (General Duty)_

Class 10th /Matric with 45% marks in aggregate and 33% in each subject. For boards following fgrading system minimum of D grade (33% - 40%) in individual subjects or equivalent of grade which contains 33% and overall aggregate in C2 grade or equivalent corresponding to 45% in aggregate


পদের নাম-  এখানে যে পদে কর্মী নিয়োগের কথা বলা হয়েছে সেটি হল Agniveer ( General Deputy) -

শিক্ষাগত যোগ্যতা– এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাস এবং মাধ্যমিকে 45% নাম্বার পেয়েছেন তারা এখানে আবেদন করার সুযোগ পাবেন।





Post Name_Agniveer (Tech) 

10+2/Intermediate Exam Pass in Science with Physics, Chemistry, Maths and English with 50% marks in aggregate and 40% in each subject.


পদের নাম-  অষ্টম যোগ্যতায় এখানে কর্মী নিয়োগ করা হবে যে পথে সেটি হল Agniveer (All Arms)

শিক্ষাগত যোগ্যতা-  যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে কেবল মাত্র অষ্টম শ্রেণী পাস।





পদের নাম- Agniveer Clerk/ Store Keeper Technical (All Arms)

শিক্ষাগত যোগ্যতা-  এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে।

Post Name_Agniveer Clerk / Store Keeper Technical (All Arms)

10+2 / Intermediate Exam Pass in any stream (Arts, Commerce, Science) with 60% marks in aggregate and minimum 50% in each subject. Securing 50% in English and Maths/Accts/Book Keeping in Cl XII is mandatory. 




Age Limit  of Agniveer Scheme

বয়স-  চাকরি প্রার্থীরা এখানে 17.5 বছর বয়স থেকেই আবেদন করতে পারবেন এবং এখানে 23 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে ।


Salary of Agniveer Scheme

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের প্রথম বছরে 30 হাজার টাকা বেতন দেওয়া হবে দ্বিতীয় বছরে 33 হাজার টাকা বেতন দেওয়া হবে তৃতীয় বছরে 36 হাজার টাকা বেতন দেওয়া হবে এবং চতুর্থ বছরে 40 হাজার টাকা বেতন দেওয়া হবে। এছাড়াও এখানে সরকারি চাকরি প্রার্থীরা যে ধরনের সুবিধা পান এবং আর্মির চাকরি করলে চাকরি প্রার্থীরা যে ধরনের সুবিধা পান ও বেতন কাঠামো পান সমস্ত ধরনের সুযোগ-সুবিধা এখানে চাকরি প্রার্থীদের দেওয়া হবে।


Selection process of Agniveer Scheme

নিয়োগ পদ্ধতি: এখানে প্রথমে চাকরিপ্রার্থীদের ফিজিক্যাল টেস্ট বা ফিটনেস টেস্ট করানো হবে যে সমস্ত চাকরিপ্রার্থী ফিজিক্যাল টেস্ট উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে মেডিকেল টেস্ট ও লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।



Application process of Agniveer Scheme

আবেদন পদ্ধতি: এখানে চাকরি প্রার্থীদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। নিচে অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া থাকবে।



Required Documents in Agniveer Scheme

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

1.সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট

2.পাসপোর্ট সাইজের ফটোকপি 20 টি

3.আধার কার্ড

4. বয়সের প্রমাণপত্র

5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

6.স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র



নিচে অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেওয়া থাকলো আপনারা সরাসরি আবেদন করতে পারবেন এবং অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি এর লিংক দাওয়াত থাকলো। বিস্তারিত ভাবে জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন একবার পড়ে নেবেন।


অবশেষে  ভারতবর্ষে প্রকাশিত অগ্নিবীর প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া __Agniveer  Recruitment-2022_Apply Online.



OFFICIAL NOTIFICATION-CLICK HERE


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.