রাজ্যে নতুন করে বাংলা সহায়তা কেন্দ্রে (BSK) ৩০০০ কর্মী নিয়োগ।BSK Recruitment-2023

রাজ্যে নতুন করে বাংলা সহায়তা কেন্দ্রে (BSK) ৩০০০ কর্মী নিয়োগ।


পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে সূত্র মারফত এক খবরের প্রকাশ পেয়েছে যেখানে নতুন করে প্রায় ১৪৬১ টি বাংলা সহায়তা কেন্দ্র ( BSK centre)  স্থাপন করতে চলেছে রাজ্য সরকার। এই নতুন স্থাপিত ১৪৬১ টি সেন্টারে কমপক্ষে প্রায় তিন হাজার কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের যেগুলো জায়গা থেকে পুরুষ মহিলা উভয় নির্বিশেষে সকল শিক্ষিত চাকরিপ্রার্থীদের জন্য এক নতুন চাকরির অভিরভাব।


BSK Recruitment-2023



পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে প্রায় ৩৫৪১ টি সক্রিয় বাংলা সহায়তা কেন্দ্রে রাজ্যবাসীদের বিভিন্ন প্রকার পরিষেবা প্রদান করে থাকে। এই ৩৫৪১ টি বাংলা সহায়তা কেন্দ্রে প্রায় ৭১২০ জন কর্মী পরিষেবা প্রদান করছে।


এবার রাজ্যে আরও এক নতুন পরিষেবা প্রদান করতে রাজ্যে নতুন করে বাংলা সহায়তা কেন্দ্র গড়ে চলছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার যেখানে আধা সংক্রান্ত যাবতীয় পরিষেবা সাধারণ জনগণকে দেওয়া হবে।



কথা কত এই বাংলা সহায়তা কেন্দ্রে ইতিমধ্যে নক্রিরও বেশি মানুষ এই পরিষেবার লাভ গ্রহণ করেছে রাজ্য সরকারি চল্লিশটি দপ্তরে বাংলা সহায়তা কেন্দ্রের মাধ্যমে পরিষেবা প্রদান করে থাকে।



মূলত শত্রুর জানা যায় বেসরকারি আধার সংক্রান্ত প্রতিষ্ঠানগুলি সাধারণ জনগণের কাছ থেকে অধিক মাত্রায় চার্জ নেওয়ার কারণে রাজ্য সরকার বিপক্ষে এই প্রকল্প গড়ে তুলতে চলেছে এ পরিষেবা গুলি ভবিষ্যতে রাজ্য সরকার বিনামূল্যে প্রদান করবে এমনকি বাংলা সহায়তা কেন্দ্রের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে বিদ্যুৎ বিল এর ক্ষেত্রে  ১ শতাংশ ছাড় পাওয়া যাবে।



বাংলা সহায়তা কেন্দ্রে এবার এই নতুন আবির্ভাব কে এক প্রকল্পের মাধ্যমে নাম দেওয়া হবে যার নাম ইতিমধ্যে পাইলট প্রকল্প নামে পরিচিত প্রায় এক হাজারটি বাংলা সহায়তা কেন্দ্রিক এই প্রকল্পটি চালু হবে এবং সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মার্চ মাসে এই প্রকল্প শুরু করা হবে।


Source- HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.