মাধ্যমিক পাশে কয়েকশো আশা কর্মী নিয়োগ ব্লক স্তরে -WB Asha kormi Recruitment-2023-Notification

মাধ্যমিক পাশে কয়েকশো আশা কর্মী নিয়োগ ব্লক স্তরে -WB Asha kormi Recruitment-2023-Notification


এবার রাজ্যের ব্লকে নিচ্ছে আশা কর্মী যার ইতোমধ্যে অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। এখানে মাত্র ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাস হলেই আবেদন করতে পারবেন ‌ এখানে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী সরকারি চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি দারুণ সুখবর এবং আরো বিস্তারিত জানতে নীচে পড়ুন।

WB Asha kormi Recruitment-2023-Notification



শিক্ষাগত যোগ্যতা EDUCATIONAL QUALIFICATION-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের যে কোন স্কুল বা সক্রিয়তা বোর্ড থেকে মাধ্যমিক পাস হলে আবেদন জানাতে পারবেন।


Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here


প্রার্থীর বয়স সীমা AGE LIMITআবেদন ক্ষেত্রে চাকরিপ্রার্থীকে সর্বোচ্চ বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে এছাড়া রিজার্ভ ক্যাটাগরির প্রার্থীদের জন্য পাঁচ বছর থেকে তিন বছর অব্দি ছাড় দেওয়া আছে।




কর্মী নিয়োগ প্রক্রিয়া SELECTION PROCESS-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের আবেদন জমা হওয়ার পর সেই আবেদন পত্রে শিক্ষাগত যোগ্যতা অর্থাৎ একাডেমিক মার্চের উপর ইন্টারভিউ এর জন্য লিস্ট তৈরি করা হবে এই লিস্ট ধরে যারা ইন্টারভিউ দিবেন তাদের পার্সোনালিটি টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করে কর্মী নিযুক্ত করা হবে।


আবেদন পদ্ধতি APPLICATION PROCESS:- এই দ চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে সম্পূর্ণ ভাবে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে অনলাইন আবেদন এর কোন সুবিধা নেই এবং সেই জন্য যা যা করতে হবে সেগুলি হল-

১) প্রথমে আপনাকে এই বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টিকে ডাউনলোড করতে হবে।

২) এরপর এই নোটিফিকেশনের নীচে একটি অ্যাপ্লিকেশন ফর্ম দেখতে পাবেন সেটির একটি সাদা A4 সাইজ পেপারে একটি প্রিন্ট আউট বের করে নিন।

৩) এরপর সেই ফর্মে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

৪) এরপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো ফর্মের নির্দিষ্ট স্থানে চিটিয়ে দিন এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার করে দিন।

৫) সবশেষে আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি ফর্মের সঙ্গে যুক্ত করে একটি খামে ভরে খামের উপর ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট স্থানে পৌঁছাতে হবে।



প্রয়োজনীয় ডকুমেন্টস REQUIRED DOCUMENTS:- আবেদন পত্রের সঙ্গে যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে জমা করতে হবে সেগুলি হল-

  • ১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
  • ২) আধার কার্ড এবং ভোটার কার্ডের জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
  • ৩) আপনার নিজের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস এর জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
  • ৪) বিশেষ করে মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট।
  • ৫) বৈধ ইমেইল আইডি ও সক্রিয় মোবাইল নাম্বার।



 নিয়োগ মাধ্যম ও পদের নাম POST NAME-এখানে কয়েকশো পদে রাজ্য স্বাস্থ্য বিভাগ থেকে এই কর্মী নিয়োগ করা হচ্ছে এখানে যে পদের জন্য নিয়োগ করা হবে সেটি হলো আশা কর্মী।




আবেদনের সময়সীমা APPLICATION END DATE-আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখের মধ্যে এই আবেদন জানাতে পারবেন নিচে দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে সমস্ত বিবরণ পেয়ে যাবেন।


মাধ্যমিক পাশে কয়েকশো আশা কর্মী নিয়োগ ব্লক স্তরে -WB Asha kormi Recruitment-2023-Notification


OFFICIAL NOTIFICATION -HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.