মাধ্যমিক পাশে রাজ্যজুড়ে নতুন করে রেশন ডিলার নিয়োগ-Wb Ration dealer recruitment-Notification-Apply online.

মাধ্যমিক পাশে রাজ্যজুড়ে নতুন করে রেশন ডিলার নিয়োগ-Wb Ration dealer recruitment-Notification-Apply online.


রাজ্যে নতুন করে রেশন ডিলার নিয়োগের এক বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে যেখানে বেশ কিছু জেলায় শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় রেশন ডিলার নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন জেলার আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে আর কিছু জেলার এখনো আবেদন চলছে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এর খাদ্য দপ্তর থেকে প্রায় প্রত্যেকটি জেলা থেকে এখন নতুন করে রেশন ডিলার নেওয়া হচ্ছে। এই মুহূর্তে যে সমস্ত জেলায় রেশন ডিলার নেওয়া হবে তার বিবরণ নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো এবং কিভাবে আবেদন করতে হবে তার একটি প্রতিবেদন নিচে আলোচনা করা হলো।

Wb Ration dealer recruitment-Notification-Apply online



নিয়োগ মাধ্যম RECRUITMENT BOARD-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহ দপ্তরের পক্ষ থেকে রাজ্য জুড়ে বিভিন্ন জেলায় জেলায় রেশন ডিলার পদে নিয়োগ নেওয়া হচ্ছে।



Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here


শিক্ষাগত যোগ্যতা EDUCATIONAL QUALIFICATION-রেশন ডিলারশিপ নেওয়ার জন্য আবেদনকারীকে অবশ্যই যেকোনো সরকার স্বীকৃত ভোট থেকে অন্তত পক্ষে মাধ্যমিক পাস থাকতে হবে তবেই এই পদে আবেদন জানাতে পারবে এছাড়াও রাজ্যের উচ্চশিক্ষিত বেকার চাকরিপ্রার্থী ও এখানে আবেদন জানাতে পারবেন। তবে মনে রাখবেন চাকরিপ্রার্থীকে অবশ্যই ওই এলাকার বাসিন্দা হতে হবে ।



বয়স সীমা AGE LIMIT-আগ্রহী প্রার্থীদের এই পদের জন্য নির্দিষ্ট কোন বয়সসীমা ধার্য করা হয়নি তবে অবশ্যই আবেদনকারীর বয়স ১৮ বছরের উর্ধ্বে হতে হবে।




আবেদন প্রক্রিয়া সরণী APPLICATION PROCESS -যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন জানাতে চাচ্ছেন তাদের অনলাইন ও অফলাইন দুই রকম ভাবেই আবেদন জানাতে পারবেন অনলাইনে মাধ্যমে যেভাবে আবেদন জানাবেন সেক্ষেত্রে নিচের ধাপ গুলি হল-

সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে রেজিস্ট্রেশনে করতে হবে নিজের নাম ও তথ্য দিয়ে।

রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার পর আপনাকে একটি ইউজারডিও পাসওয়ার্ড দেওয়া হবে।

এরপর ফ্রম সি অপশনে ক্লিক করতে হবে সেখানে একটি নতুন উইন্ডো ওপেন হবে এবং সেখানে আপনার যাবতীয় তথ্য দিয়ে আবেদন পত্রটিকে ভর্তি হবে এবং Ok অপশনে ক্লিক করতে হবে।

সমস্ত তথ্য দিয়ে উপরের আবেদন পত্র ক্লিক হওয়ার পর নিজের যাবতীয় ডকুমেন্টস আপলোড করতে হবে।

সবশেষে আবেদন মূল্য হিসেবে ১০০০ টাকা অনলাইনের মাধ্যমে জমা করে সাবমিট বোতাম ক্লিক করলেই আপনার আবেদনপত্র সম্পন্ন হবে।



অফলাইনের ক্ষেত্রে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্ম সি ডাউনলোড করে a4 সাইজের প্রিন্ট করে সেখানে সমস্ত রকম তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে এবং নির্দিষ্ট জায়গায় পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার করতে হবে তার সাথে প্রয়োজনীয় ডকুমেন্টস জেরক্স করে সেলফি করে সেটে নির্দিষ্ট জায়গায় নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদন পত্র পাঠাতে হবে এক্ষেত্রে অবশ্যই মনে রাখবেন আবেদন কি অবশ্যই ওই খামের মধ্যে পাঠাতে হবে রেজিস্ট্রেট পোস্টের মাধ্যমে।



প্রার্থী বাছাইয়ের পদ্ধতি SELECTION PROCESS-ডিলারশিপ পদে আগ্রহী প্রার্থী আবেদন করলে এখানে কোনরকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না আবেদনপত্র জমা করার পর একাডেমিক পারফরমেন্সের উপর ভিত্তি করে একটি শর্ট লিস্ট তৈরি করা হবে এবং ওই শর্ট লিস্টিং এর ভিত্তিতে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে যে সমস্ত চাকরিপ্রার্থী ও ইন্টারভিউতে ডাক পাবেন তাদের কিছু প্রশ্ন জিজ্ঞাসা মাধ্যমে এবং পার্সোনালিটি টেস্ট দেখে নেওয়া হবে। এরপর একাডেমি কি স্কোর এবং ইন্টারভিউ এর প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ করা হবে এবং ডকুমেন্টস ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিপ্রার্থীকে রেশন ডিলার পদে নিয়োগ করা হবে।



আবেদনের সময় সীমা APPLICATION END DATE-বর্তমানে বিভিন্ন জেলার আবেদন প্রক্রিয়া চলছে এবং খুব সীমিত সময়ে এই আবেদন প্রক্রিয়া বন্ধ হয়ে যাবে তাই বেশি দেরি না করে আবেদন করে নিন । যেহেতু পশ্চিমবঙ্গ সারা রাজ্যব্যাপী এই খবর দেওয়া হচ্ছে তাই আবেদনের শেষ তারিখ জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।


মাধ্যমিক পাশে রাজ্যজুড়ে নতুন করে রেশন ডিলার নিয়োগ-Wb Ration dealer recruitment-Notification-Apply online.


FOR MORE DETAILS PLEASE VISIT OFFICAIL WEBSITE- HERE

NOTIFICATION - HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.