কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই কলকাতা মেট্রোরেলে নিয়োগ-Metro rail way Recruitment-2023

কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই কলকাতা মেট্রোরেলে নিয়োগ-Metro rail way Recruitment-2023


রাজ্যে এবার মেট্রো রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাস হয়ে আছেন এবং কিছু টেকনিক্যাল অভিজ্ঞতা আছে তাদের জন্য একটি দারুণ সুখবর নিয়ে এলো কলকাতা মেট্রো রেল। কলকাতা মেট্রো রেলের আওতায় বিভিন্ন পদে কর্মী নিয়োগের এক বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে এই নিয়োগ প্রক্রিয়ায় কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে ‌।


Metro rail way Recruitment-2023


আবেদন পদ্ধতি APPLICATION PROCESS-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরিপ্রার্থীকে সর্বপ্রথমে নিজের নাম দিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্র ডাউনলোড করার পর সমস্ত তথ্য দিয়ে ওই আবেদন পত্র পূরণ করতে হবে এবং শেষে সিগনেচার করে আবেদন পত্রটি নির্দিষ্ট জায়গায় পাঠাতে হবে।



Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here

পদের নাম POST NAME-এখানে মোট চার ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে।যে পথগুলোতে নেওয়া হবে সেটি হল

  • ফিটার 
  • ইলেকট্রিশিয়ান 
  • মেকানিক 
  • ওয়েল্ডার
এখানে মোট ১২৫টি শূন্য পদ রয়েছে।



চাকরিপ্রার্থীর বয়স সীমা AGE LIMIT-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ এর মধ্যে এছাড়াও রিজার্ভ ক্যাটাগরির প্রার্থীদের জন্য বয়সের ছার রয়েছে।



শিক্ষাগত যোগ্যতা EDUCATIONAL QUALIFICATION-প্রার্থীদের এখানে মাধ্যমিক পাস বা তার সমতুল্য হতে হবে পাশাপাশি আইটিআই অথবা সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ওই বিষয়ের উপর দক্ষতা ও সার্টিফিকেট থাকতে হবে এছাড়া জেনারা উচ্চ শিক্ষিত তারা আবেদনযোগ্য।



আবেদনের ফি APPLICATION FE-পদগুলিতে আবেদনের জন্য সাধারণ ক্যাটাগরির প্রার্থীদের ১০০ টাকা করে রেল কর্তৃপক্ষকে আবেদন কে হিসেবে জমা করতে হবে তবে সংরক্ষিত আসনের ক্ষেত্রে কোন আবেদনর  ফী প্রয়োজন নেই।



নিয়োগ মাধ্যম RECRUITMENT BOARD-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে নাম নথিভুক্ত করবেন বা আবেদন করবেন তাদের শিক্ষাগত যোগ্যতা ও ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে এখানে কোনরকম লিখিত পরীক্ষা হবে না ।



আবেদনপত্র পাঠানোর ঠিকানা APPLICATION ADDRESS-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের নাম রেজিস্ট্রেশন করার পর আবেদন পত্র ডাউনলোড করে নির্দিষ্ট ঠিকানা পাঠাতে হবে।


To 

The Dy Chief Personnel officer, Metro Rail Bhavan 33/1 J.L Nehru Road Kolkata -700071



আবেদনপত্র  পাঠানোর সময়সীমা APPLICATION END DATE_আগামী ছয় তিন দুহাজার তেইশ ০৬-০৩-২০২৩ তারিখের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে।



কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই কলকাতা মেট্রোরেলে নিয়োগ-Metro rail way Recruitment-2023



OFFICIAL NOTIFICATION- HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.