প্রাইমারিতে এ বছরই টেট হওয়ার সম্ভাবনা ! জানুন বিস্তারিত- WB New TET Recruitment-2023

প্রাইমারিতে এ বছরই টেট হওয়ার সম্ভাবনা  ! জানুন  বিস্তারিত- WB New TET Recruitment-2023



রাজ্যে প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশ পেয়েছে এই খুশির রেশ শেষ হতে না হতেই আবার নতুন টেট ২০২৩ এর জল্পনা ‌ রাজ্য প্রাইমারি টেট এর পাশের হার রেকর্ড বরাবর পূর্ববর্তী বিভিন্ন পেছনে ফেলে এবার পাশের গণ্ডি লাখ পেরিয়েছে। তবে আবার নতুন করে টেট ২০২৩ নিয়োগের জল্পনা ইঙ্গিত।


WB New TET Recruitment-2023


উল্লেখ্যযোগ্য শেষবারের মতো গত 11 ডিসেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছিল প্রাথমিক টেট যেখানে প্রায় ৭ লক্ষ আবেদনপার্থে আবেদন করেছিলেন এবং যার মধ্যে 6 লক্ষ কুড়ি হাজার প্রার্থী পরীক্ষায় বসেছেন এবং ২০২২ এর টেট এ পাশের হার হয়েছে প্রায় ২৪:৩১ শতাংশ।




এরই মাঝে এদিনের সাংবাদিক বৈঠকের প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পার্কে প্রশ্ন করা হয় যে নতুন টেট কবে আসবে? এর পাল্টা উত্তরের গৌতম পাল জানিয়েছেন নিয়োগের বিষয়টি নির্ভর করছে রাজ্য সরকারের উপর সে ক্ষেত্রে সবার আগে প্রাইমারি বোর্ড তথা পর্ষদ রাজ্য সরকারের কাছে প্রস্তাব দিতে হবে টেট সংগঠিত করার বিষয়ে। সেক্ষেত্রে পর্ষদ সবার প্রথমে এড হক কমিটির সঙ্গে আলোচনা করে মতামত সংগ্রহ করবে তারপর তারা সায় দিলে পর্ষদ বিষয়টিকে রাজ্য সরকারের শিক্ষা দপ্তরের কাছে জানাবে বলে এমনটি জানিয়েছেন। পরবর্তী ক্ষেত্রে যদি অনুমতি পাওয়া যায় তাহলেই নতুন টেট সংঘটিত হবে।




উপরিক্ত বিষয়ের প্রচলন করে দেখা যায় এ বছরের মধ্যে প্রবল সম্ভাবনা রয়েছে নতুন টেট সংগঠিত হওয়ার। আর এর আগেও আমরা দেখেছি পর্ষদ সভাপতি নিজের মুখে বলেছিলেন প্রতিবছর সংগঠিত হবে প্রাইমারি টেট এই কথার উক্তিতে আমরা বলতে পারি হয়তো বা আবার গঠিত হতে পারে প্রাইমারি টেট ২০২৩।




ভবিষ্যতে কোন প্রাইমারি টেট নিয়ে কোন নতুন বিজ্ঞপ্তি বেরোলে অবশ্যই আমাদের এই পোর্টালে পোস্ট করা হবে। পরবর্তী খবরের জন্য সাথে থাকুন এবং দৈনিক চাকরির খবরের সাথে আমাদের পোর্টাল এগিয়ে নিয়ে যান।



Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.