ভারতীয় ডাক বিভাগে এক লক্ষ শূন্য পদে নিয়োগের মুখে-Indianpost.Gov.in-Recruitment-2023

ভারতীয় ডাক বিভাগে এক লক্ষ শূন্য পদে নিয়োগের মুখে-Indianpost.Gov.in-Recruitment-2023


চাকরিপ্রার্থীদের জন্য এক নতুন চাকরির  খবর নিয়ে আসলো Upcoming Recruitment.Com। যে সমস্ত চাকরিপ্রার্থী ভারতীয় ডাক বিভাগ এর আওতায় চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য নিচে অফিশিয়াল বিজ্ঞপ্তির সমস্ত রকম বিষয়বস্তু আলোচনা করা হলো। প্রতিদিন এরকম চাকরির খবর পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট পোর্টাল ফলো করুন। আমরা এখানে প্রতিনিয়ত চাকরির খবর দিয়ে থাকি।দেশজুড়ে প্রায় 98 হাজার শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় পোস্ট অফিস (India Post)। জানা গিয়েছে, দেশ জুড়ে সমস্ত বেকার যুবক যুবতী এই পদ গুলিতে আবেদন করতে পারবে।

Indianpost.Gov.in-Recruitment-2023



পদের নাম/POST NAME- এখানে সর্বমোট প্রায় 98 হাজার শুন্য পদে ভারতীয় ডাক বিভাগ নিয়োগ করতে চলেছে যার মধ্যে Post Man- 59099 এবং Mail Guard 1445  এবং MTS-37539 পদে নিয়োগ করা হবে।


Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here


শিক্ষাগত যোগ্যতা EDUCATIONAL QUALIFICATION-       

Postman -এই পদের জন্য চাকরি-পাট থেকে উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এবং সাথে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সার্টিফিকেট কোর্স থাকতে হবে এবং যানবাহন চালানোর ক্ষমতা থাকতে হবে।



Mail Guard -এই পদের জন্য চাকরি-পাট থেকে উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এবং সাথে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সার্টিফিকেট কোর্স থাকতে হবে।



MTS-এই পদের জন্য চাকরি-পাট থেকে মাধ্যমিক পাস  থাকতে হবে এবং সাথে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সার্টিফিকেট কোর্স থাকতে হবে এবং যানবাহন চালানোর ক্ষমতা থাকতে হবে।




আবেদন পদ্ধতি/APPLICATION PROCESS- প্রথমে আবেদনকারী প্রার্থীকে online(www.indiapost.gov.in ) সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।। তারপর আবেদন ফর্মের নির্দিষ্ট কলমগুলিতে প্রার্থীর নিজের সম্পর্কে যাবতীয় তথ্য প্রদান করতে হবে।আবেদন ফর্মে প্রার্থীর নাম, স্থায়ী বাসস্থানের ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা সহ নিজের ইমেল আইডি এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে। ।  আবেদন ফর্মে   একটি রঙিন পাসপোর্ট সাইজের ছবি আপলোড করে দিতে হবে। সব শেষে নিজের (SIGNATURE) স্ক্যান করে তা আবেদন ফর্মের নির্দিষ্ট জায়গায় আপলোড করতে হবে। ডকুমেন্ট uplaod হওয়ার পর আবেদন ফি জমা করতে হবে।সবার শেষে সাবমিট বটম ক্লিক করলেই আপনার আবেদন সম্পন্ন হয়।                   



বয়সের মাপকাঠি/AGE LIMIT-  এই নিয়োগ মাধ্যমে চাকরিপ্রার্থীকে আবেদন জানাতে হলে চাকরিপ্রার্থীকে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে বয়স হতে হবে।                




নিয়োগ পদ্ধতি/SELECTION PROCESS-             আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার প্রাপ্ত নম্বর এবং প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা ও ইটারভিউ এবং কম্পিউটার অনলাইন টেস্টের মাধ্যমে চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করে সফল এবং যোগ্য প্রার্থীদের হাতে নিয়োগ পত্র দেওয়া হবে।    




আবেদনের সময়সীমা/APPLICATION END DATE- এ মুহূর্তে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়নি এবং সূত্র মারফত খবর খুব তাড়াতাড়ি এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন শুরু করবে নিয়োগ মাধ্যম। পরবর্তী খবরের জন্য আমাদের portal এ যুক্ত থাকুন।


ভারতীয় ডাক বিভাগে এক লক্ষ শূন্য পদে নিয়োগের মুখে-Indianpost.Gov.in-Recruitment-2023


Official Website -Here

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.