নতুন করে প্রাথমিক শিক্ষক নিয়োগ-জেনে নিন সিলেবাসের তথ্য-Wb Primary TET-2023-Syllabus.

নতুন করে প্রাথমিক শিক্ষক নিয়োগ-জেনে নিন সিলেবাসের তথ্য-Wb Primary TET-2023-Syllabus.

গত বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে শিক্ষা মন্ত্রী জানিয়েছেন যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নতুন করে শুরু করা হবে এবং এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে রাজ্য জুড়ে 11 থেকে 12000 শিক্ষক নিয়োগকর্মী পশ্চিমবঙ্গ শিক্ষা পর্ষদ। তিনি এই বৈঠকে এটাও জানিয়েছেন যে আগামী এপ্রিল মাসে যে নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে সেখানে প্রাইমারি শিক্ষক নিয়োগের পাশাপাশি মাধ্যমিক স্কুল এবং উচ্চ মাধ্যমিক স্কুলগুলিতে প্রধান শিক্ষক পদে কর্মী নিয়োগ প্রক্রিয়ায় শুরু করা হবে একই সাথে। তাই রাজ্যের প্রাথমিক টেট ২০২৩ পরীক্ষার্থীর জন্য দারুন সুখবর হতে চলেছে ।

Wb Primary TET-2023-Syllabus.



এর আগে আমরা শুনেছি প্রাথমিক শিক্ষা পর্ষদ বোর্ডের সভাপতি ঘোষণা করেছিলেন যে প্রায় প্রতিবছরই প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হবে এবং প্রতি বছর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি বার করা হবে এরই পথ ধরে আরো এক নতুন ঘোষণার সন্ধান পাওয়া গেল।



আর অন্যদিকে দেখা গেছে গত ১৮ই জানুয়ারি বাঁকুড়া জেলার পুলিশ সুপার ওই জেলার শাসক কে চিঠি দিয়েছেন যে বাঁকুড়া জেলার খাতরা ডিভিশনের অধীনস্থ পাঁচটি থানা এলাকায় ৪৬ টি স্কুলে এলাকার সিভিক ভলেন্টিয়ার পদে কর্মরত কর্মীরাই অংক ইংরেজি এই দুই বিষয়ে ছাত্র-ছাত্রীদের পড়াবেন। এ নিয়ে এক নানান জল্পনা শুরু হয়েছে রাজ্যজুড়ে। ইতিমধ্যে দেখা গেছে বাঁকুড়া জেলার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সমগ্র বাঁকুড়া জেলা জুড়ে ১৫০ জন সিভিক ব্লেন্ডার কে এই কাজের জন্য নির্বাচন করা হয়ে গেছে।



এসবের ভিত্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদ আগে কি ব্যবস্থা গ্রহণ করবে তাও সন্দেহজনক এবং অন্যদিকে বোর্ডের সভাপতির অনুযায়ী নিয়োগ বিজ্ঞপ্তি শিগগিরই প্রকাশ করা হবে। আগ্রহী চাকরিপ্রার্থী ২০২২ সালের সিলেবাস অনুযায়ী প্রস্তুতি নেওয়া শুরু করতে পারেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.