নবান্ন কে-১২০০০ গ্রুপ ডি ও ৩০০০ সি পদের জন্য মুখ্যমন্ত্রীর নিয়োগ নির্দেশ- রইল বিস্তারিত-West Bengal 12000 Group-D & 3000 Group-C Recruitment-2023

West Bengal 12000 Group-D & 3000 Group-C Recruitment-2023-Notification-Last Date-Apply Online.


পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য খুশির সুসংবাদ। রাজ্যে ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী সারা রাজ্য জুড়ে এক লক্ষ 25 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা । যার ইতিমধ্যে তাৎপরতা প্রায় প্রত্যেকটি দপ্তরে শুরু হয়ে গেছে। এরই মারফতে সারা রাজ্যব্যাপী বারো হাজার (12000) Group_D ও ৩০০০ Group-C পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা এবং অষ্টম পাস ও মাধ্যমিক পাস হয়ে আছেন তাদের জন্য এক দারুন সুবর্ণ সুযোগ বার হতে চলেছে। এই নিয়োগ প্রক্রিয়ায় কি কি ধরনের প্রক্রিয়া থাকতে পারে যা নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

West Bengal 12000 Group-D & 3000 Group-C Recruitment-2023-Notification-Last Date-Apply Online.



নিয়োগ মাধ্যম-গ্রুপ ডি ও গ্রুপ সি পদে প্রায় প্রত্যেকটি দপ্তরে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের আওতায় নিয়োগ করা হবে।



পদের নাম-এখানে গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা-যে সমস্ত চাকরিপ্রার্থী গ্রুপ ডি পদে আবেদন করবেন তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম পাস অথবা মাধ্যমিক পাস এ ছাড়া যারা গ্রুপ সি পদে আবেদন করবেন তাদের ন্যূনতম যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক পাস।



মোট শূন্য পদ-সূত্র মারফত জানাজায় যে সারা রাজ্যব্যাপী বারো হাজার শুন্যপদ রয়েছে গ্রুপ ডি পদের জন্য এবং গ্রুপ সি পদের জন্য রয়েছে তিন হাজার পদ।



নিয়োগ পদ্ধতি-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন জানাবেন তাদের দুটো পদ্ধতিতে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে সর্বপ্রথম একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে এবং এরপর পরীক্ষায় উত্তীর্ণ হলে পরবর্তীকালে ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে নিয়োগ পত্র প্রদান করা হবে।



আবেদন পদ্ধতি-এখনো পর্যন্ত এই নিয়োগ প্রক্রিয়ার কোন অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর জানা যাবে আবেদন প্রক্রিয়া কিভাবে সম্পূর্ণ হবে তবে বেশিরভাগই আবেদন প্রক্রিয়া এ মুহূর্তে অনলাইনের মাধ্যমে সম্পন্ন হচ্ছে অফিসের ওয়েবসাইটের মাধ্যমে। আমাদের সাথে যুক্ত থাকুন পরবর্তী আপডেটের জন্য আমরা অবশ্যই আপডেট দেওয়ার চেষ্টা করব।

West Bengal 12000 Group-D & 3000 Group-C Recruitment-2023-Notification-Last Date-Apply Online.



যে সমস্ত চাকরিপ্রার্থী ভাবছেন গ্রুপ ডি ও গ্রুপ সি পদে আবেদন করবেন, অবশ্যই এখন থেকে আপনাদের পড়াশোনা শুরু করে দিন খুব শীঘ্রই এই নিয়োগ প্রক্রিয়ার অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ পাবে।


সংগ্রহ_Click here

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.