পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগে 12000 নিয়োগ ! WB Health Recruitment-2022!!

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগে 12000  নিয়োগ ! WB Health Recruitment-2022!!

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগে 12000  নিয়োগ ! WB Health Recruitment-2022!!


উপস্থিত হলাম আরো একটি সরকারি নতুন চাকরির খবর নিয়ে । এবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগে (WBHEALTH) নিয়োগ হতে চলেছে 12000 শূন্য পদে কর্মী নিয়োগ। যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাস ও উচ্চ মাধ্যমিক পাস, তারা এখানে আবেদন করতে পারবেন এখানে ছেলে ও মেয়ে উভয় আবেদনযোগ্য। প্রকাশিত বিজ্ঞপ্তিতে রাজ্য সরকার কন্ট্রাকচুয়াল ভাবে নিয়োগ করতে চলেছে গ্রুপ সি গ্রুপ ডি ও  ডাটা ম্যানেজার সহ বিভিন্ন পদে। নিয়োগ প্রক্রিয়া হবে প্রত্যেকটি জেলা থেকে। যদি আপনি এই চাকরিতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই নিচে দেওয়া বিজ্ঞপ্তির সমস্ত বিবরণ উল্লেখ করা হলো এবং অফিশিয়াল নোটিফিকেশন ও অফিশিয়াল ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া থাকলো।


পদের নাম: পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের (WB Health Recruitment-2022) তরফের গ্রুপ সি ও গ্রুপ ডি সহ আরও বিভিন্ন কবে এখানে কর্মী নিয়োগ করা। অফিশিয়াল নোটিফিকেশন এ বলা হয়েছে গ্রাম্য স্বাস্থ্য কেন্দ্র এবং শহরাঞ্চলে স্বাস্থ্যকেন্দ্রে কর্মী নিয়োগ করা হবে। আরো বিস্তারিত আপনারা অফিশিয়াল নোটিফিকেশন থেকে জেনে নিতে পারবেন।


শিক্ষাগত যোগ্যতা: পদ অনুযায়ী প্রত্যেকটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে। মাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পাস এছাড়াও আরও বিভিন্ন যোগ্যতাই এখানে (WB Health Recruitment-2022)  কর্মী নিয়োগ করা হবে।


মোট শূন্যপদ/(WB Health Recruitment-2022) : সব মিলিয়ে এখানে মোট 11 হাজার 521 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। গ্রাম্য স্বাস্থ্য কেন্দ্রে মোট 1710 পদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়াও বাকি শূন্যপদ নিয়োগ করা হবে শহরাঞ্চলের স্বাস্থ্যকেন্দ্রে বিভিন্ন পদে ।

Vacancy /WB Health Recruitment-2022 ব্লক পাবলিক হেলথ ইউনিট (BPHU)


ব্লক এপিডেমিওলজিস্ট- 342
ব্লক পাবলিক হেলথ ম্যানেজার- 342
ল্যাবরেটরি টেকনিশিয়ান- 684
ব্লক ডেটা ম্যানেজার- 342


Vacancy /WB Health Recruitment-2022 শহুরে স্বাস্থ্য ও সুস্থতা কেন্দ্র (UHWCs)


  • মেডিকেল অফিসার- 1487
  • স্টাফ নার্স- 1487
  • ANM (কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট- আরবান)- 1487
  • করণিক সহকারী (আউটসোর্স ভিত্তিতে)- 1487
  • কেরানি স্টাফ (আউটসোর্স ভিত্তিতে)- 1487


Vacancy /WB Health Recruitment-2022 ( আরবান পলিক্লিনিক/ বিশেষায়িত ওপিডি পরিষেবা )


  • বিশেষজ্ঞ (মেডিসিন, পেডিয়াট্রিক্স, G & O)- 891
  • বিশেষজ্ঞ (চক্ষু বিশেষজ্ঞ)- 297
  • স্টাফ নার্স- 297
  • কাউন্সেলর- 297
  • করণিক সহকারী (আউটসোর্স ভিত্তিতে)- 297
  • ক্লিনিং স্টাফ (আউটসোর্স ভিত্তিতে)- 297


বেতন/(WB Health Recruitment-2022) : প্রতিটি পদের জন্য আলাদা আলাদা বেতন কাঠামো রয়েছে। তবে প্রত্যেকটি পদে সরকারি স্বাস্থ্য কেন্দ্রের নিয়ম অনুযায়ী যে বেতন রয়েছে সেই অনুযায়ী চাকরিপ্রার্থীদের এখানে বেতন দেওয়া হবে।


নিয়োগ পদ্ধতি/(WB Health Recruitment-2022) : যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর অফিশিয়াল ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/ থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।


নিয়োগের ধরন/(WB Health Recruitment-2022) : এখানে চাকরিপ্রার্থীদের স্থায়ী-অস্থায়ী, চুক্তিভিত্তিক, কন্ট্রাকচুয়াল ও আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ করা হবে।


আপাতত পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর থেকে নোটিফিকেশনটি প্রকাশ পেয়েছে তবে খুব শীঘ্রই আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন প্রক্রিয়া আপডেট পেতে এবং আরো নতুন নতুন সরকারি চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত ফলো করুন এবং নিচে দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টা ভালো করে দেখে নিন।


OFFICIAL NOTIFICATION -CLICK HERE

OFFICIAL WEBSITE -CLICK HERE


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.