পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে Group-C কর্মী নিয়োগ !West Bengal Agriculture Department Recruitment-2022

পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে  Group-C কর্মী নিয়োগ !West Bengal Agriculture Department Recruitment-2022


পশ্চিমবঙ্গে কৃষি দপ্তরে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। যেখানে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলা থেকে ছেলে ও মেয়ে উভয় আবেদন যোগ্য। যে সমস্ত চাকরিপ্রার্থী সরকারি চাকরি খুঁজছেন তাদের জন্য দারুন সুখবর। পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে যে পদের জন্য নিয়োগ করা হবে সেটি হল গ্রুপ সি পদে। নোটিফিকেশন এর যাবতীয় তথ্য নিচে আলোচনা করা হল অবশ্যই আবেদন করার পূর্বে আমাদের কিংবা অফিশিয়াল নোটিফিকেশন এর ডিটেলস ভাল করে পড়ে নেবেন।

পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে  Group-C কর্মী নিয়োগ !West Bengal Agriculture Department Recruitment-2022


পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে( কৃষি রিসার্চ সেন্টারে) 462 টি কর্মী নিয়োগ করা হচ্ছে। এখানে পুরুষ ও মহিলা সকল প্রার্থী আবেদন করতে পারবেন। এখানে আপনাকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 05/05/2022 তারিখ থেকে। এখানে প্রচুর বেতন দেওয়া হবে।


West Bengal Agriculture Department Recruitment-2022


পদের নাম/ Post Name: কৃষি দপ্তরের তারকা এখানে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে।


আবেদন তারিখ (Application Star & END Date) :এখানে আপনাকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 05/05/2022 তারিখ থেকে এবং সরাসরি অনলাইনে আবেদন চলবে 01/06/2022 তারিখ পর্যন্ত 


বেতন(Salary):যে সমস্ত চাকরি করতে গেলে চাকরি করবেন তাদের প্রতি মাসে Rs- 35,400/-  টাকা থেকে Rs- 44,900/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।


আবেদন পদ্ধতি (Application Process) :এখানে আপনাকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।প্রথমে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।এরপর আপনাকে অনলাইনে ফরম ফিলাপ করতে হবে।ফরম ফিলাপ করার সময় আপনার একটি ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।আপনারা সরাসরি আবেদন করতে পারবেন এই অফিশিয়াল ওয়েবসাইট থেকে https://www.iari.res.in/


শিক্ষাগত যোগ্যতা /Educational Qualification: যে সকল চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে অবশ্যই গ্রাজুয়েশন পাস।


নিয়োগ পদ্ধতি (Selection Process) :এখানে আপনাকে 100 নাম্বারের একটি MCQ পরীক্ষা দিতে হবে। যার সময়সীমা থাকবে 90 মিনিট। পরীক্ষাটি অনলাইনের মাধ্যমে Computer Based Test (CBT ) হবে

পরীক্ষার ধরন( Exam Pattern):

  1. ▪︎General knowledge - 25 Marks
  2. ▪︎Mathematics- 25 Marks
  3. ▪︎Science- 25 Marks
  4. ▪︎Social Science- 25 Marks


পরীক্ষার স্থান(Exam Center)

পশ্চিমবঙ্গের যেসব জায়গায় Computer Based Test হবে তার লিস্ট নিচে দেওয়া হল।

  • Burdwan
  • Durgapur
  • Kalyani
  • Kolkata
  • Siliguri
  • Asansol
  • Suri
  • Howrah
  • Others State


এডমিট কার্ড ডাউনলোড: পরীক্ষার 10 দিন আগে আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমে বা ইমেইল আইডির মাধ্যমে এডমিট কার্ড ডাউনলোড এর তারিখ ও পরীক্ষা সম্বন্ধে বিস্তারিত তথ্য পাঠিয়ে দেওয়া হবে। এরকম প্রতিদিন সরকারি চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ফলো করুন।


পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে  Group-C কর্মী নিয়োগ !West Bengal Agriculture Department Recruitment-2022


OFFICIAL WEBSITE -CLICK HERE

OFFICIAL NOTIFICATION -CLCIK HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.