পশ্চিমবঙ্গ ডাক বিভাগে জেলা স্তরে চাকরির বিজ্ঞপ্তি ! WB Post Office Recruitment-2022!

পশ্চিমবঙ্গ ডাক বিভাগে জেলা স্তরে  চাকরির বিজ্ঞপ্তি ! WB Post Office Recruitment-2022!

পশ্চিমবঙ্গ ডাক বিভাগে জেলা স্তরে  চাকরির বিজ্ঞপ্তি ! WB Post Office Recruitment-2022!


পশ্চিমবঙ্গ রাজ্য চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। পশ্চিমবঙ্গ রাজ্যে নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে যেখানে বলা হয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশে গ্রুপ সি পদে নিয়োগ করবে। পশ্চিমবঙ্গ ডাক বিভাগে জেলা স্তরে আরও একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরোলো। চাকরিপ্রার্থীদের কোনরকম পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ভারতীয় ডাক বিভাগের নিয়োগ প্রক্রিয়ায় দু'রকমের পদে নিয়োগ করা হবে যার মধ্যে একটি হলো গ্রামীণ ডাক জীবন বীমা ও ডাক জীবন বীমা। বিজ্ঞপ্তির সমস্ত রকম বিবরণ যেমন পদের নাম কিভাবে আবেদন করবেন আবেদনের তারিখ কোথায় আবেদন করবেন সমস্ত বিবরণ নিচে আলোচনা করা হলো


পদের নাম :  1-গ্রামীণ ডাক জীবন বীমা  2-ডাক জীবন বীমা !


শিক্ষাগত যোগ্যতা /Educational Qualification: পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে (WB Post Office Recruitment-2022) গ্রুপ সি পদে আবেদন করতে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে পশ্চিমবঙ্গের যে কোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকবে। এছাড়াও উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবে কিন্তু নিয়োগ করা হবে মাধ্যমিক এর নম্বরের ভিত্তিতে। 


আবেদন  /Application process: ভারতীয় ডাক বিভাগের অর্ন্তগত (WB Post Office Recruitment-2022) তথা পশ্চিমবঙ্গ সার্কেলের পোস্ট অফিসে গ্রুপ সি পদে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের কোনো আবেদন পত্র জমা করতে হবে না।কারন এই নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না শুধু ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। তাই যেহেতু ইন্টারভিউ এর তারিখ জানানো হয়েছে সেই কারণে ওই তারিখে একটি বায়োডাটা সহ সঙ্গে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে উপস্থিত হতে হবে। 


ডকুমেন্টস সঙ্গে নিয়ে আসতে হবে /Documents Need to Submit : প্রথমত আপনার সমস্ত ডিটেইলস ও পাসপোর্ট সাইজের ছবি লাগিয়ে একটি সুন্দর Bio-data বানাবেন এবং তার সঙ্গে নিচে উল্লেখিত ডকুমেন্টস এর ফটোকপি ও অরিজিনাল নিয়ে উপস্থিত হবেন। 

  • মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র 
  • মাধ্যমিক পাশ মার্কশিট বা সার্টিফিকেট
  • আরও উচ্চ যোগ্যতা থাকলে 
  • পরিচয় পত্র 
  • পাসপোর্ট সাইজের ছবি 
  • বাসিন্দা প্রমান

উপরে উল্লেখিত সমস্ত ডকুমেন্টস এর অরিজিনাল সহ ফটোকপি ইন্টারভিউ এর দিন নিয়ে উপস্থিত হতে হবে।


নিয়োগ  /Selection Process: পশ্চিমবঙ্গে পোস্ট অফিসে( WB Post Office Recruitment-2022) উক্ত নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা দিতে হবে না। এখানে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। 


বয়সসীমা/ Age Limit : যে সকল চাকরি প্রার্থী পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে গ্রুপ সি পদে সরাসরি ইন্টারভিউ এ অংশগ্রহণ করতে চান, তাদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 50 বছরের মধ্যে।


মাসিক বেতন / Monthly Salary: প্রার্থীদের মাসিক বেতন হিসেবে দেওয়া হবে  Rs-19,000 to 22,000/-।


ইন্টারভিউ-র তারিখ /Interview Date : পশ্চিমবঙ্গের জেলার সার্কেলে পোস্ট অফিস ডাক জীবন বীমা ও গ্রামীণ ডাক জীবন বীমা  (WB Post Office Recruitment-2022) পদের জন্য দুদিন ইন্টারভিউ নেওয়া হবে। প্রথম ইন্টারভিউ হবে 07/06/2022 সকাল 11 টা থেকে এবং দ্বিতীয় ইন্টারভিউ হবে 15/06/2022 তারিখ সকাল 11 টা থেকে।


আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করুন। প্রতিদিন চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ফলো করুন।


OFFICIAL NOTIFICATION -CLCIK HERE

OFFICIAL WEBISTE- CLICK HERE


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.