পশ্চিমবঙ্গ রাজ্যে জেলা ভিত্তিক গ্রুপ সি ও ডাটা এন্ট্রি পদে কর্মী নিয়োগ।

পশ্চিমবঙ্গ রাজ্যে জেলা ভিত্তিক গ্রুপ সি ও ডাটা এন্ট্রি পদে কর্মী নিয়োগ।West Bengal District Level Job_


পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে যেখানে ন্যূনতম যোগ্যতা অষ্টম পাস এবং উচ্চ মাধ্যমিক পাস হলেই আবেদন করতে পারবেন। এখানে মূলত বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হচ্ছে যার ন্যূনতম যোগ্যতা রাখা হয়েছে অষ্টম পাস এক পদের জন্য এবং অন্য পদের জন্য চাকরিপ্রার্থীদের থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাস। যদি আপনি একজন বেকার  হয়ে থাকেন এবং সরকারি চাকরি খুঁজতেছেন তাহলে আপনার জন্য একটি দারুণ সুযোগ। পশ্চিমবঙ্গের যে কোন স্থায়ী বাসিন্দা এখানে আবেদন জানাতে পারবেন। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে যে সমস্ত উল্লেখযোগ্য বিবরণ রয়েছে তার নিচে বিশেষভাবে আলোচনা করা হলো ‌


West Bengal District Level Job


শূন্য পদের নাম-এখানে মূলত রাজ্যের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নেওয়া হচ্ছে। যে যে পদের জন্য কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

  1. অর্ডারলি
  2. বেঞ্চ ক্লার্ক
  3. অ্যাসিস্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর
  4. কাউন্সিলর-


Join Our WhatsApp GroupClick here
Join Our Telegram GroupClick here
Join Our Facebook PageClick here




উল্লেখিত পদগুলির বিভিন্ন রকম যোগ্যতা-

অর্ডার লি-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে পারবেন তাদের কমপক্ষে অষ্টম শ্রেণী পাস থাকতে হবে এছাড়া বাংলা ও হিন্দি ভাষায় কথা বলতে ও লিখতে লিখতে পারদর্শিতা হতে হবে এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। এবং নির্বাচিত প্রার্থীদের এখানে প্রতি মাসে ১২০০০ টাকা করে বেতন দেওয়া হবে।



বেঞ্চ ক্লার্ক- যে সমস্ত চাকরিপ্রার্থী এই গ্রুপ সি ক্লাব পদে আবেদন করবেন তাদের যে কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে সাথে কম্পিউটার নলেজ থাকতে হবে এছাড়াও বাংলা ও ইংরেজি ভাষায় লিখতে বলতে ও পড়তে পারদর্শিতা হতে হবে এক্ষেত্রে আবেদনকারী বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে এবং নির্বাচিত চাকরিপ্রার্থীকে এখানে প্রতি মাসে ১৩০০০ টাকা করে বেতন দেওয়া হবে।



অ্যাসিস্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর-যে সমস্ত চাকরিপ্রার্থী এই ডাটা এন্ট্রি পদে আবেদন করতে পারবেন তাদের যেকোন স্বীকৃত ভোট থেকে কমপক্ষে উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এছাড়া কম্পিউটারের দক্ষতা ও তথ্য খুব জরুরী এই পদের জন্য কমপক্ষে এক বছর ডাটা এন্ট্রি পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে এবং নির্বাচিত প্রার্থীদের এই পদে বারো হাজার টাকা করে বেতন দেওয়া হবে।



কাউন্সিলর-যে সমস্ত চাকরিপ্রার্থী কাউন্সিলর পদে চাকরি করতে ইচ্ছুক তাদের যেকোনো সরকার অনুমোদিত ইউনিভার্সিটি থেকে সাইকোলজি বা সোশ্যাল সায়েন্স বা সোশ্যাল ওয়ার্ক এ মাস্টার ডিগ্রী কমপ্লিট থাকতে হবে। সেই সঙ্গে কম্পিউটার নলেজ থাকতে হবে এছাড়াও শিশু কল্যাণ দপ্তরে অন্ততপক্ষে দু'বছর কাউন্সিলর হিসেবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই একজন মহিলা হতে হবে আবেদনকারীর বয়স ২৪ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে ‌ নির্বাচিত চাকরিপ্রার্থীকে এখানে 19250 টাকা করে বেতন দেওয়া হবে।



আবেদনের নিয়ম বলি-যে সমস্ত চাকরিপ্রার্থী উপরের দেওয়া যোগ্যতায় মিল রয়েছে এবং আবেদন করতে চাচ্ছেন তারা সম্পূর্ণভাবে অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে সে ক্ষেত্রে নিচে দেওয়া ধাপ গুলি একটু দেখে নেবেন-


প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নোটিফিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে দেখতে পাবেন সেখানে একটি আবেদনপত্র ফরমেট আকারে দেওয়া আছে সেটি প্রিন্ট আউট করে নিতে হবে।

এবার আবেদন পত্রে নিজের যাবতীয় তথ্য দিয়ে ওই আবেদন পত্রটি সম্পন্ন করতে হবে।

আবেদনপত্র সম্পূর্ণ তথ্য দিয়ে ভরার পর নিজের পাসপোর্ট সাইজের ফটো এবং নিচে দেওয়া জায়গায় সিগনেচার করতে হবে।

এরপর আবেদনকারীর সমস্ত রকম প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্টস জেরক্স করে সেগুলিতে সেল্ফ অ্যাটেস্টেড করে নিতে হবে।

আবেদনপত্রসহ সমস্ত রকম জেরক্স কপি গুলি সেটে নির্দিষ্ট জায়গায় একটি খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় স্পিড পোস্টের মাধ্যমে পাঠাতে হবে। অথবা নিজে গিয়ে জমা করতে পারবেন।



আবেদনের জন্য যে সমস্ত ডকুমেন্টস দরকার সেগুলি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা আছে অবশ্যই আবেদনের পূর্বে একবার পড়ে ওই ডকুমেন্টগুলি দিয়ে দিবেন।



নির্বাচন প্রক্রিয়া-যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের প্রথমে একটি ৮০ নম্বরে লিখিত পরীক্ষা দিতে হবে এই পরীক্ষাটি বাংলা ইংরেজি আর্থমেটিক ও জেনারেল নলেজ এর উপর প্রশ্ন করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের দ্বিতীয় ধাপে দশ নম্বরের কম্পিউটার টেস্ট দিতে হবে। এবং ১০ নাম্বার থাকবে অন্তিম ধাপের জন্য ইন্টারভিউ এর মাধ্যমে। টোটাল তিনটি ধাপ মিলিয়ে ১০০ নাম্বার এর প্রক্রিয়া এই নিয়োগ প্রক্রিয়ায় আছে যে সমস্ত চাকরিপ্রার্থী এই ১০০ নম্বরের বেশি মার্কস উঠাবেন তাদের ফাইনাল মেরিট লিস্ট বার করে জয়নিং লেটার দিয়ে চাকরিতে জয়েন করানো হবে।



আবেদনের সময়সীমা-আগ্রহী প্রার্থীরা এখানে আগামী ৩- ৩- ২০২৩ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে এখানে কোনরকম অনলাইনে সুবিধা নেই।


To

The social welfare section

Office of the District Magistrate

Nadia Krishanagar 741101



পশ্চিমবঙ্গ রাজ্যে জেলা ভিত্তিক গ্রুপ সি ও ডাটা এন্ট্রি পদে কর্মী নিয়োগ।



OFFICIAL NOTIFICATION -1_CLCIK HERE

OFFICIAL NOTIFICATION -2_CLCIK HERE

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.