Primary TET-৪২৫০০ নিয়োগিই ভুয়ো। আসতে চলেছে এক বিশাল তথ্য।

Primary TET-৪২৫০০ নিয়োগিই ভুয়ো। আসতে চলেছে এক বিশাল তথ্য।



এবার নিজ দায়িত্ব নিয়ে ২০১৬ সালে প্রাইমারি টেটের ইন্টারভিউ তে আপটিটিউড টেস্ট হয়েছিল কিনা তা জানতে প্রধান বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি নিজেই জিজ্ঞাসাবাদ চালান 30 জন শিক্ষকের উপর।

Primary TET




২০১৬ সালে প্রাইমারি টেটের ইন্টারভিউ তে আপটিটিউড টেস্ট হয়েছিল কিনা সেই মামলা দায়ের হয় আদালতে। বিভিন্ন চাকরি-প্রার্থীদের বক্তব্য ছিল প্রাইমারিতে কোনরকম আপটিটিউড টেস্ট ছাড়াই কারচুপির মাধ্যমে নিয়োগ করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ ছিল প্রার্থীদের। এরপর সেই ঘটনা প্রসঙ্গের মধ্য দিয়ে সে বছরের টেটে পাশ করা 30 জন চাকরিপ্রার্থীকে তলপ করে হাইকোর্ট গত মঙ্গলবার দিন সেই ৩০ জন প্রার্থীকে জেরা করেন স্বয়ং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।





এদিন হাইকোর্টের সার্ধ-শতবার্ষিকী ভবনের  ৯ তলার অডিটোরিয়ামে রাজ্যের কয়েক জেলা থেকে ৩০ জন প্রার্থীকে ডেকে নেওয়া হয়। এবং শুরু হয় জিজ্ঞাসাবাদ। বিচারপতি গঙ্গোপাধ্যায় এ দিন আপ্টিটিউ টেস্ট সম্বন্ধে প্রত্যেক জন প্রার্থীকে এক এক করে জিজ্ঞাসা করেন।




ঘটনার সূত্রে জিজ্ঞাসা বাদ পর্বের পর জানা যাচ্ছে যে ওই বছর আপটিটিউ টেস্ট হয়নি বলে এমন এক গুঞ্জন। আগামীতে ২০১৬ সালের চাকরিপ্রার্থীদের নিয়ে এক বিরাট তথ্য প্রকাশ হতে চলেছে যা শুধু সময়ের অপেক্ষা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.